ঢাকা, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭  ,
১৪:৫৩:১৭ জুন  ২৩, ২০১৭ - বিভাগ: বিনোদন সময়


শাহরুখের ছবি নিয়ে সেন্সরে আপত্তি

Image

‘ইন্টারকোর্স’ শব্দটায় হয়তো প্রবল লজ্জা পেয়েছেন সেন্সর বোর্ডের প্রধান পহলাজ নিহালনি।  অতএব তাঁর হাতে যা আচে, সেই কাঁচিই চালিয়েছেন সজোরে। অনুষ্কা শর্মা ও শাহরুখ খানের আগামী ছবি ‘জব হ্যারি মেট সেজল’ এই মুহূর্তে মস্ত কাঁচির মুখে। বিপাকেও। ‘ইন্টারকোর্স’ শব্দ বাদ দিলে মুক্তি পাবে ছবি, নচেৎ নয়— ঘোষণা করেছেন সংস্কারী নিহালনি।

সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) তথা সেন্সর বোর্ডের চেয়ারম্যান পহলাজ নিহালনির  এ হেন মন্তব্যে বিতর্ক শুরু হতেও দেরি হয়নি। ফেসবুক, টুইটারে নিহালনি এখন কার্যত ধরাশায়ী।

আসলে, শাহরুখের আগামী ছবি ‘জব হ্যারি মেট সেজল’-এর দ্বিতীয় মিনি ট্রেলরে অনুষ্কার মুখে শোনা যাচ্ছে ‘ইন্টারকোর্স’ শব্দটি।  ‘সেজল’ শাহরুখ খানের হাতে ‘ইনডেমনিটি বন্ড’ জাতীয় কিছু দিয়ে বলছেন, ‘‘দু’ জনের সহমতে যদি ইন্টারকোর্স হয় তা হলে কোনও আইনগত জটিলতা হবে না।’ আর ‘সেজল’-এর মুখে একথা শুনেই ফের চটেছেন নিহালনি।

ওই শব্দ ব্যবহার  নিয়ে বোর্ড অধিকর্তা পহলাজ নিহালনির দাবি, “ইন্টারকোর্স নিয়ে যে সব কথাবার্তা আছে তা বাদ দেওয়ার শর্তে ওই ফিল্মের ট্রেলরের জন্য ‘ইউএ’ সার্টিফিকেট দেওয়া হয়েছে।  কিন্তু ওই অংশ বাদ না দিয়েই ট্রেলরটি বিভিন্ন জায়গায় দেখানো হচ্ছে।’’ ছবির রিলিজ তো বটেই, যে সব নিউজ চ্যানেল ওই ‘আনকাট’ ট্রেলার দেখিয়েছে তাদেরকেও নাকি এবার ছেড়ে কথা বলবেন না পহলাজ নিহালনি।

না, এই টক্কর নতুন নয়। সেন্সর বোর্ডের ‘সংস্কারী কাঁচি’ বহুদিন ধরেই কাটছাঁট চালিয়ে আসছে। ‘উড়তা পঞ্জাব’, ‘জয় গঙ্গাজল’, ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’র মতো ছবি নিয়েও তাঁর বেশ আপত্তি ছিল। জেমস বন্ডকেও এ তালিকায় ‘কান ধরে’টেনে এনেছিলেন তিনি। ভারতে জেমস বন্ডের ছবির রিলিজে চুমুর দৃশ্যের দৈর্ঘ্য কমানোর মতো সিদ্ধান্ত নিতেও পিছপা হননি। আর এবার ফের তাঁর ‘সংস্কারী কাঁচি’ চালানোর নির্দেশ কিঙ্গ খানের আগামী ছবিতে।

এই কাঁচি চালানোর ঘটনা নিয়ে যাঁরা নিন্দায় মুখর, তাঁরা নিহালনির নাম দিয়েছেন ‘সংস্কারী বন্ড’।  সেন্সর বোর্ড অধিকর্তার আপত্তি ওঠায় শেষ পর্যন্ত ‘জব হ্যারি মেট সেজল’ নির্বিঘ্নে মুক্তি পায় কিনা এখন সেটাই দেখার। যদিও, নিহালনির কাঁচি চালানো নিয়ে ছবির পরিচালক বা প্রযোজক এখনও কোনও মন্তব্য করেননি। ছবিটি মুক্তি পাওয়ার কথা আগামী ৪ অগস্ট।


বিনোদন সময়'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি