ঢাকা, শনিবার ২৫ নভেম্বর ২০১৭  ,
১০:০৮:৪৫ জুন  ২৩, ২০১৭ - বিভাগ: ঢাকা


শিমুলিয়ায় লম্বা হচ্ছে গাড়ির লাইন

Image

প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে অনেক মানুষই এখন বাড়ির পথে। বাস, লঞ্চ, নৌকা কিংবা অন্য যেকোনো উপায়েই হোক—বাড়ি পৌঁছানোই এখন একমাত্র লক্ষ্য ঘরমুখো এসব মানুষের।

ঈদের ছুটির প্রথম দিন মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। আজ শুক্রবার ভোর থেকে সাত শতাধিক যানবাহন ঘাটে পারাপারের অপেক্ষায় আছে।

তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে যানবাহনের লাইন আরো দীর্ঘ হবে বলে জানাচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক শাহ নেওয়াজ জানান, শুক্রবার ভোর থেকেই যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে। ঘাট এলাকায় ছোট-বড় মিলিয়ে সাত শতাধিক যানবাহন এখন পারাপারের অপেক্ষায়। এসব যানবাহনের মধ্যে প্রাইভেটকারের সংখ্যাই বেশি।

শাহ নেওয়াজ আরো জানান, যাত্রীবাহী যানবাহনগুলো আগে প্রাধান্য দিয়ে পারাপার করে দেওয়া হচ্ছে। যাত্রীদের যানবাহনের চাপ কম থাকলে পণ্যবাহী যানবাহন যাতায়াত করছে। শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে বলে তিনি জানান।

এ ছাড়া লঞ্চ ও সি-বোট ঘাট এলাকায় যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। তবে দীর্ঘ সময় ধরে গাড়িতে অপেক্ষা এবং ফেরি ছাড়তে কালক্ষেপণের জন্য ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীদের অনেকে।



ঢাকা'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি