ঢাকা, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭  ,
০০:১৪:৪৩ জুন  ২৩, ২০১৭ - বিভাগ: জাতীয়


ফখরুলের গাড়িবহর থেকে হামলার অভিযোগে পাল্টা মামলা

Image

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহর থেকে হামলার অভিযোগে এবার পাল্টা মামলা হয়েছে। মামলায় রাঙ্গুনিয়া উপজেলা বিএনপি, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের ২৬ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ১০ থকে ১৫ জনকে আসামি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলাটি করেন রাঙ্গুনিয়া পৌরসভার বাসিন্দা অটোরিকশাচালক মোহাম্মদ মহসিন। এ মামলায় অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে রয়েছেন রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক শওকত আলী নুর, সাবেক সাংগঠনিক সম্পাদক ইউসুফ মিয়া চৌধুরী, পৌর বিএনপির আহ্বায়ক মাহাবুব ছাফা, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আনসুর আলী, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক হাজি ইলিয়াছ প্রমুখ। মামলার বাদী অটোরিকশাচালক মোহাম্মদ মহসিন বলেন, রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে যাত্রীর জন্য অপেক্ষা করছিলেন তিনি। এ সময় শহর থেকে কাপ্তাইমুখী বিএনপি মহাসচিবের গাড়িটি ধাক্কা দিলে তিনি ও আবদুল আজিজ নামের এক চালক মাটিতে পড়ে যান। তখন অন্য চালকরা রক্তাক্ত অবস্থায় তাদের হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টাকালে আসামি শওকত আলী নুরের নেতৃত্বে অন্য আসামিরা তাদের মারধর করেন। স্থানীয় বাসিন্দা হওয়ায় তিনি আসামিদের সবাইকে চেনেন। কিন্তু অসুস্থ থাকায় মামলা করতে দেরি হয়।
অটোরিকশাচালককে মারধরে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক শওকত আলী নুর বলেন, ঘটনার দিন তিনি চট্টগ্রাম শহরে ছিলেন। যাদের আসামি করা হয়েছে, তাদের বেশির ভাগই রাঙ্গুনিয়ায় ছিলেন না। মহাসচিবের গাড়িবহরে হামলার ঘটনার তদন্ত ভিন্ন খাতে প্রবাহিত করতে আওয়ামী লীগ লোক ভাড়া করে পাল্টা মামলা করেছে। বাদীর আইনজীবী নিখিল কুমার নাথ বলেন, অভিযোগ আমলে নিয়ে ২৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করতে তারা আদালতকে অনুরোধ করেন। পরে আদালত আগামী ১৯ জুলাইয়ের মধ্যে এ-সংক্রান্ত তদন্ত প্রতিবেদন দিতে পিবিআইকে নির্দেশ দিয়েছেন।
এর আগে গত বুধবার একই আদালতে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২৬ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ২৫ থেকে ৩০ জনকে আসামি করে মামলা করেন বিএনপিপন্থি আইনজীবী এনামুল হক। দ্রুত বিচার আইনে করা দুটি মামলাই পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম কার্যালয়কে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। পাহাড় ধসে রাঙ্গামাটির ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে গত রোববার রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী বাজারে বিএনপির মহাসচিবের গাড়িবহরে হামলা করা হয়। এ ঘটনার পর চট্টগ্রাম ফিরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেছিলেন, ওই এলাকার এমপি আওয়ামী লীগের বড় পদে আছেন। তার ইন্ধন আছে কিনা, সেটা আপনারা তদন্ত করে দেখবেন। বিএনপি মহাসচিবের ওই অভিযোগের বিষয়ে রাঙ্গুনিয়ার সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা হাছান মাহমুদ বলেছিলেন, বিষয়টিকে নাটক মনে হচ্ছে।


জাতীয় 'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি