ঢাকা, শনিবার ২৫ নভেম্বর ২০১৭  ,
০৯:৪২:৪১ জুন  ২২, ২০১৭ - বিভাগ: ঢাকা


বেতন নিয়ে রাতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ২৫

Image

গাজীপুরে বেতন-বোনাসের দাবিতে আন্দোলনরত পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ ও শ্রমিক মিলে অন্তত ২৫ জন আহত হয়েছেন।

গতকাল বুধবার রাতে গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পাঞ্চলের দুটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করলে এ ঘটনা ঘটে।

তবে আহতদের নাম ও পরিচয় জানা যায়নি। তাঁদের টঙ্গী সরকারি হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শ্রমিকদের অভিযোগ, টঙ্গীর বিসিক এলাকার ক্যাপোরী অ্যাপারেলস লিমিটেড ও মেহেরুননেছা নামে দুটি পোশাক কারখানার শ্রমিকরা কয়েক দিন ধরে কর্তৃপক্ষের কাছে পাওনা বেতন ও বোনাসের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু কর্তৃপক্ষ বারবার আশ্বাস দিলেও তা পরিশোধ করেনি। অবশেষে বুধবার বিকেলে ওই দুই কারখানার শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন।

টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার জানান, বিক্ষোভের একপর্যায়ে শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে টঙ্গী-কালীগঞ্জ-সিলেট সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এতে সড়কে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তাঁরা উত্তেজিত হয়ে ওঠেন।

এ সময় উত্তেজিত শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। এতে পুলিশের কয়েক সদস্য আহত হন। তখন পুলিশ লাঠিচার্জ করলে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে এবং ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। একপর্যায়ে রাত ৯টার দিকে পুলিশ টিয়ার গ্যাসের শেল ও শটগানের গুলি ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

ওসি আরো জানান, এ ঘটনার পর পুলিশের মধ্যস্থতায় রাতেই ওই দুই কারখানার শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের কার্যক্রম শুরু হয়।


ঢাকা'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি