ঢাকা, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭  ,
০০:০২:৪৫ জুন  ২২, ২০১৭ - বিভাগ: বাংলাদেশ


সড়কে ঝরল ৭ প্রাণ

ডেস্ক রিপোর্ট

গতকাল বুধবার পৃথক সড়ক দুর্ঘটনায় ঝরল ৭ জনের প্রাণ। এসময় আহত হয়েছে অন্তত ১৩ জন। বাংলাদেশ সময়-এর প্রতিনিধিদের পাঠানো খবর-
মানিকগঞ্জ প্রতিনিধি জানান, ঢাকা-আরিচা মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও ১০ জন আহত হয়েছেন। গতকাল সকালে মহাসড়কের টেপড়া ও মূলজান এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এসময় মহাসড়কে প্রায় ১ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। নিহতের নাম জাহাঙ্গীর হোসেন (৩০)। তার বাড়ি সিরাজগঞ্জ জেলায়। হাইওয়ে পুলিশ সূত্র জানায়, সকালে শিবালয় উপজেলার টেপড়া এলাকায় একটি পিকআপভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই এর চালক জাহাঙ্গীর হোসেন মারা যান। এছাড়া সকাল ৭টার দিকে সদর উপজেলার মূলজান এলাকায় সবজি ও মাছ বোঝাই দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৫ জন আহত হন। আহতদের মধ্যে গুরুতর তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছে। মাঝ রাস্তায় এ দুর্ঘটনার ফলে ঢাকা-আরিচা মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ রেকার দিয়ে দুর্ঘটনা কবলিত ট্রাক দুটি সরিয়ে নিলে সকাল ৯টা থেকে যান চলাচল স্বাভাবিক হয়। হাইওয়ে পুলিশের বরংগাইল ফাঁড়ির ইনচার্জ ইয়ামীন উদ দৌলা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
চট্টগ্রাম প্রতিনিধি জানান, চট্টগ্রামের টাইগারপাস এলাকায় সিটি বাসের ধাক্কায় রাফাঈল মণ্ডল নামের ব্যক্তি নিহত হয়েছে। গতকাল ভোরে এই দুর্ঘটনা ঘটে। নিহত রাফাঈল নগরীর দামপাড়া এলাকার অমিত মণ্ডলের ছেলে। প্রতক্ষ্যদর্শীরা জানায়, কর্মস্থলে যাওয়ার সময় রাফাঈলকে পেছন থেকে সিটি বাস ধাক্কা দেয়। পরে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে, কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
গাইবান্ধা প্রতিনিধি জানান, জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাসচাপায় এক হোটেল কর্মী নিহত হয়েছে। নিহত কর্মীর নাম হাতু মিয়া। গতকাল দুপুর ১টার দিকে উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের বালুয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত হাতু মিয়া গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট ইউনিয়নের রথের বাজার এলাকার বজলু মিয়ার ছেলে। গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আবুল বাশার বিষয়টি নিশ্চিত করে জানান, গতকাল দুপুরে ঢাকা-রংপুর মহাসড়কের বালুয়া এলাকায় হোটেল কর্মী হেঁটে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় দ্রুতগতির একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যায়।
পটুয়াখালী প্রতিনিধি জানান, পটুয়াখালীতে প্রাইভেট পড়তে গিয়ে গাড়ির চাপায় জয় (১৩) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল সকাল ৮টায় পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির সামনের সড়কে এই দুর্ঘটনা ঘটে। পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
নীলফামারী প্রতিনিধি জানান, রংপুর-দিনাজপুর মহাসড়কের নীলফামারীর সৈয়দপুরে চিকলী নামক স্থানে মাইক্রোবাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। গতকাল ভোর সাড়ে ৪টায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মনিরুল ইসলাম (৩৫) ও হারুন অর রসিদ (৩৬)। তবে তাদের সঠিক ঠিকানা নিশ্চিত করেত পারেনি তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল কাফি। তিনি বলেন, মাইক্রোবাসটি দিনাজপুর থেকে ঢাকা অভিমুখে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। আহতদের রংপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বরগুনা প্রতিনিধি জানান, বরগুনার আমতলী উপজেলার কালিকাবাড়ি এলাকায় বাস চাপায় আতিকুল হাসান জয় (১০) নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল বিকেল ৩টার দিকে বরগুনার আমতলী-পটুয়াখালী সড়কে এ দুর্ঘটনা ঘটে। জয় পটুয়াখালীর টাউন কালিকাপুরের জসিম মোল্লার ছেলে। স্থানীয় ও আমতলী থানা সূত্রে জানা যায়, বিকেলে পটুয়াখালী থেকে আমতলী যাচ্ছিল জয়। পথে কালিকাবাড়ি এলাকায় রাস্তা পার হওয়ার সময় একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল্লাহ জানান, ঘাতক বাসটি আটক করা হলেও চালক ও হেলপার পালিয়ে গেছেন। তাছাড়া মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


বাংলাদেশ'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি