ঢাকা, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭  ,
২৩:৩৯:১১ জুন  ২০, ২০১৭ - বিভাগ: বাংলাদেশ


সড়কে গেল ৬ প্রাণ

ডেস্ক রিপোর্ট

সড়কে ক্রমেই সারি হচ্ছে লাশের মিছিল। প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনায় প্রাণহানি হচ্ছে অনেকের। দুর্ঘটনায় হতাহতদের স্বজনরা পাচ্ছে না ক্ষতিপূরণ। গতকাল মঙ্গলবার পৃথক সড়ক দুর্ঘটনায় গেল জনের ৬ প্রাণ। এসময় আহত হয়েছে অন্তত ১৬ জন। বাংলাদেশ সময়- এর প্রতিনিধিদের পাঠানো খবর-
সাভার প্রতিনিধি জানান, সাভারে রাস্তা পারাপারের সময় সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতপরিচয় (৪০) এক নারী নিহত হয়েছেন। গতকাল সকালে সাভারের ব্যাংকটাউন এলাকায় এই দুর্ঘটনা ঘটে। সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুজন জানান, সকালে ব্যাংকটাউন ব্রিজের কাছে রাস্তা পারাপারের সময় গাড়ি চাপায় ঘটনাস্থলেই নিহত হন ওই নারী। নিহতের মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।
টাঙ্গাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় একটি ট্রাককে পেছন থেকে ধাক্কায় বাস সুপারভাইজারের প্রাণ গেছে। আহত হয়েছেন আরও ১০ জন। গতকাল ভোর ৫টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাকুল্লা এলাকায় এই দুর্ঘটনা ঘটে বলে জানান গোড়াই হাইওয়ে থানার ওসি খলিলুর রহমান পাটোওয়ারী। নিহত ওই ব্যক্তি বাসের সুপারভাইজার বলে জানালেও তার পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। আহতদের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওসি খলিলুর বলেন, ভোরে চট্টগ্রাম ক্যান্টনমেন্টের শিক্ষানবিশ সেনা সদস্যরা ঈদের ছুটি কাটাতে শ্যামলী পরিবহনের একটি বাসে করে উত্তরবঙ্গের দিকে যাচ্ছিলেন। পথে চালক নিয়ন্ত্রণ হারিয়ে একইমুখী একটি ট্রাককে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই বাসের সুপারভাইজার নিহত হন। আহত হয় ৬ সেনা সদস্য। ওসি বলেন, দুর্ঘটনার পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল এক ঘণ্টা বন্ধ থাকে। এতে মহাসড়কের যানজটের সৃষ্টি হয়। পরে হাইওয়ে পুলিশ গিয়ে সকাল সাড়ে ৬টার দিকে ঘটনাস্থল থেকে বাস ও ট্রাকটি সরালে যান চলাচল স্বাভাবিক হয় বলে জানান তিনি।
মুন্সিগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার সড়ক দুর্ঘটনায় মো. শফিকুল ইসলাম নামে এক মাইক্রোবাস আরোহী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরও ২ জন। গতকাল সকাল ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জামালদি এলাকাস্থ আল-কুতুবদিয়া হোটেলের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত শফিকুল দাউদকান্দির মালাখাল এলাকার আব্দুল রবের ছেলে। ভরেরচার হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ এসআই হাসেম জানান, কুমিল্লাগামী একটি কাভার্ডভ্যানের পেছনে সজোরে ধাক্কা দেয় একটি মাইক্রোবাস। এ সময় মাইক্রোবাসে থাকা শফিকুল ইসলাম মারা যায়। এ সময় মাইক্রোবাসে থাকা অপর দুই আরোহী গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি আরও জানান, ঘটনার পর মাইক্রোবাস চালক পালিয়ে যায়। তবে মাইক্রোবাসটি আমাদের হেফাজতে রয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, জেলার গোমস্তাপুর উপজেলায় ট্রাকের সাথে রিকশাভ্যানের সংঘর্ষে ভ্যান আরোহী নিহত হয়েছে। নিহত আরোহীর নাম ইসমাইল হোসেন। গতকাল সকাল ৮টার দিকে উপজেলার নিমতলা কাঁঠাল নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত ইসমাইল হোসেন গোমস্তাপুর উপজেলার নিমতলা কাঁঠাল গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে। এ ঘটনায় ভ্যানচালক সাদ্দাম গুরুতর আহত হয়েছেন। তাকে মুমূর্ষু অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে সিরাজগঞ্জ-বেলকুচি আঞ্চলিক সড়কে ভটভটি ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এক নারী নিহত হয়েছে। নিহত নারীর নাম সাথী আফরোজ। এ ঘটনায় তার মেয়ে ইসরাত জাহান বিথী ও অটোরিকশা চালক হাসমত আলী গুরুতর আহত হয়েছে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন। গতকাল ভোরে উপজেলার সুবর্ণসাড়া তেল প্যাম্প এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত সাথী আফরোজ নীলফামারী জেলার বড়খোলার আরাদি গ্রামের মমিমুজ্জামানের স্ত্রী। সাথীর স্বামী বেলকুচি পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের লাইনম্যানের চাকরি করেন। বেলকুচি থানার উপ-পরিদর্শক নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ঈদের ছুটি নিয়ে স্ত্রী-সন্তানসহ মমিমুজ্জামান গ্রামের বাড়ি নীলফামারী যাচ্ছিলেন। তাদের বহনকারী সিএনজি অটোরিকশা উপজেলার সুবর্ণসাড়া তেল প্যাম্প এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ভটভটির সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই সাথী আফরোজ মারা যান।
বরিশাল প্রতিনিধি জানান, বরিশালের বাবুগঞ্জ উপজেলায় দুই মাহিন্দ্রের মুখোমুখি সংঘর্ষে এক যাত্রী নিহত হয়েছে। নিহত যাত্রীর নাম মনির। এ ঘটনায় আহত হয়েছে আরও ২ জন। গতকাল সকাল ১০টায় উপজেলার মাধবপাশা বাজারে এই দুর্ঘটনা ঘটে। এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানার ওসি আনোয়ার হোসেন জানান, মাধবপাশায় দুই মাহিন্দ্রের মুখোমুখি সংঘর্ষে এক যাত্রী নিহত হয়েছে। নিহত মনির বরিশাল নগরের আর্শেদ আলী সড়ক এলাকার বাসিন্দা জয়নাল আবদীনের ছেলে বলে জানা গেছে।


বাংলাদেশ'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি