ঢাকা, শনিবার ২৫ নভেম্বর ২০১৭  ,
১০:০৩:১৩ জুন  ২০, ২০১৭ - বিভাগ: খেলা


জয়ে শুরু জার্মানির

Image

রাশিয়ায় ফিফা কনফেডারেশনস কাপে শুভ সূচনা করেছে জার্মানি। নিজেদের প্রথম ম্যাচে এশিয়ান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৩-২ গোলে হারিয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

এক বছর পর এই রাশিয়াতেই বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে জার্মানি। তার আগে বিশ্বকাপের ‘মহড়া’ টুর্নামেন্ট কনফেডারেশনস কাপে অবশ্য দ্বিতীয় সারির একটা দল নিয়ে রাশিয়ায় এসেছেন জোয়াকিম লো।

সোচিতে ‘বি’ গ্রুপে কাল অস্ট্রেলিয়ার বিপক্ষে যেমন জার্মানির শুরুর একাদশে ছিলেন ২০১৪ বিশ্বকাপ জয়ী দলের মাত্র দুজন খেলোয়াড়। দলটা অনভিজ্ঞ হলেও জার্মানির খেলায় কিন্তু সেটার ছাপ খুব একটা পড়েনি।

ম্যাচের পঞ্চম মিনিটেই লিড নেয় জার্মানি। ১২ গজ দূর থেকে গোল করে দলকে এগিয়ে দেন লারস স্টিন্ডেল। এটিই স্টিন্ডেলের প্রথম আন্তর্জাতিক গোল।

এরপর ৪১ মিনিটে জার্মান গোলকিপার বার্ন্ড লিনের ভুলে সমতায় ফেরে অস্ট্রেলিয়া। টম রগিচের শট লিনের হাতের নিচ দিয়ে জালে জড়িয়ে যায়।

অবশ্য দুই মিনিট পরই লিড পুনরুদ্ধার করে জার্মানি। পেনাল্টি থেকে গোল করেন জুলিয়ান ড্রাক্সলার। ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জার্মানরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৮ মিনিট) স্কোরলাইন ৩-১ করে ফেলেন গোরেৎস্কা।  ৫৬ মিনিটে অস্ট্রেলিয়ার হয়ে একটি গোল শোধ করেছিলেন টমি জুরিখ। কিন্তু বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় জয় নিয়েই মাঠ ছাড়ে জার্মানি।

আগামী বৃহস্পতিবার জার্মানি তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে। একই দিন অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ আফ্রিকান চ্যাম্পিয়ন ক্যামেরুন।



খেলা'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি