ঢাকা, মঙ্গলবার ২৭ জুন ২০১৭  ,
২৩:২০:১৩ জুন  ১৮, ২০১৭ - বিভাগ: জাতীয়


ফখরুলের ওপর হামলা
বিভিন্ন রাজনৈতিক দলের নিন্দা

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে বহনকারী ত্রাণবাহী গাড়িবহরে হামলার প্রতিবাদ করেছে কয়েকটি রাজনৈতিক দল। গতকাল রোববার দুপুরে তাৎক্ষণিক বিবৃতিতে জামায়াতের নায়েবে আমীর অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, মির্জা ফখরুলের গাড়িবহরের ওপর আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলার ঘটনার মধ্য দিয়ে তাদের ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে ফুটে উঠেছে। গোলাম পরওয়ার আরও বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর ওপর নগ্ন হামলা কার্যত গণতন্ত্র এবং মানুষের মতামত প্রকাশের স্বাধীনতার ওপর চরম আঘাত। এ থেকে স্পষ্ট হয়ে গেছে যে, সরকার পাহাড় ধসে মারাÍকভাবে ক্ষতিগ্রস্ত এলাকার প্রকৃত অবস্থা দেশবাসীকে জানতে দিতে চায় না।
খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ত্রাণবাহী গাড়িবহরে হামলা সরকারি দলের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ। পার্বত্য এলাকায় পাহাড় ধসে মর্মান্তিক হতাহতের ঘটনায় সরকার বলতে গেলে নির্বিকার। রাঙ্গামাটির পরিস্থিতি ‘মহাবিপর্যয়কর’। বিপর্যস্ত জনপদের মানুষের পাশে দাঁড়াতে বর্তমান সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে।
বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া তাদের প্রতিবাদে জানান, সরকার তার ব্যর্থতা আড়াল করতে ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার কোনোরকম অপকৌশল গ্রহণ করবে না বলেই আমরা বিশ্বাস করতে চাই। সরকারের উচিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের গাড়ির বহরে হামলার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা।
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান বলেন, মানুষ কতটা জালিম হয় এই সরকারকে দেখলেই শুধু সেটা বোঝা যায়। পাহাড় ভেঙে মাটি চাপা পড়ে মানুষ মরে অথচ আওয়ামী লীগ নেত্রী যায় আনন্দ ভ্রমণে। তারা নিজেরা দুর্দশাগ্রস্ত মানুষকে সাহায্য করে না এবং কাউকে সাহায্য করতে দিতেও চায় না।


জাতীয় 'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি