ঢাকা, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭  ,
২৩:০৯:১৪ জুন  ১৭, ২০১৭ - বিভাগ: বাংলাদেশ


সড়কে গেল ৫ প্রাণ

ডেস্ক রিপোর্ট

গতকাল শনিবার পৃথক দুর্ঘটনায় গেল ৫ জনের প্রাণ। এসময় আহত হয়েছে ৩ জন। বাংলাদেশ সময়-এর প্রতিনিধিদের পাঠানো সংবাদ-
সাভার প্রতিনিধি জানান, সাভারে মোটরসাইকেল থেকে পড়ে লাইলি আক্তার (৩৬) নামে এক নারী নিহত হয়েছেন। গতকাল সকালে সাভারের আমিনবাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত লাইলির গ্রামের বাড়ি মানিকগঞ্জের সিংগাইর থানার চারিগ্রামে। আমিনবাজার ফাঁড়ির ইনচার্জ জামাল উদ্দিন জানান, সকালে স্বামী খোরশেদ আলমের সাথে মোটরসাইকেল যোগে ঢাকা যাচ্ছিলেন লাইলি। এ সময় আমিনবাজার স্ট্যান্ডে পৌঁছালে হঠাৎ মোটরসাইকেল থেকে পড়ে যায়, এমন সময় পেছন থেকে আসা অজ্ঞাত এক পরিবহন তাকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহতের মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।
ঝিনাইদহ প্রতিনিধি জানান,  ঝিনাইদহ সদর উপজেলায় বাসের ধাক্কায় ওহাব মণ্ডল (৫০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর দেড়টার দিকে উপজেলার খড়িখালি বটতলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ওহাব মণ্ডল সদর উপজেলার চেউনিয়া গ্রামের বাসিন্দা। প্রত্যক্ষদর্শীরা জানান, ওহাব মণ্ডল মোটরসাইকেলে বিষয়খালী বাজার থেকে নিজ গ্রামে যাচ্ছিলেন। তিনি খড়িখালি বটতলা এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল থেকে রাস্তার ওপর ছিটকে পড়ে তিনি ঘটনাস্থলেই মারা যান। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ বিষয়টি নিশ্চিত করেছেন।
কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, কিশোরগঞ্জে ইঞ্জিন চালিত টমটমের চাপায় মাহাবুবুর রহমান (৩৫) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন তার ছোট বোন তানিয়া আক্তার ইতি (২৭)। গতকাল সকাল ৬টার দিকে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের জালুয়াপাড়ায় এই দুর্ঘটনা ঘটে। নিহত মাহাবুবুর পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের টান সালুয়াদী চেয়ারম্যান বাড়ির মোস্তফা মিয়ার ছেলে। তিনি জেলা শহরের হারুয়া এলাকার একটি প্রাইভেট স্কুলের শিক্ষক ছিলেন। কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার শওকত জাহান জানান, সকালে জেলা শহরের বাসা থেকে মোটরসাইকেলে করে ছোট বোন ইতিকে নিয়ে টান সালুয়াদী গ্রামের বাড়িতে যাচ্ছিলেন মাহাবুবুর। পথে জালুয়াপাড়ায় এলে একটি টমটম মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মাহাবুবুর নিহত হন। এসময় গুরুতর আহত হন ইতি। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ইতিকে উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওই হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।
কুমিল্লা প্রতিনিধি জানান, জেলার সদর দক্ষিণ উপজেলায় কাভার্ডভ্যানের চাপায় বিজু সরকার (২২) নামের এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সকাল ৯টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণ উপজেলার মাটিয়ারা এলাকার তাজ ফিলিং স্টেশনের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত বিজু সরকার হবিগঞ্জ জেলার কানিয়াচং উপজেলার রাকেশ সরকারের ছেলে। তিনি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় ভাড়াটিয়া হিসেবে থাকতেন। স্থানীয় সূত্র জানায়, বিজু সরকার বাইসাইকেলযোগে যাওয়ার সময় ঢাকাগামী একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে বিজুকে পেছন থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। নিয়ন্ত্রণহীন কাভার্ডভ্যানটি এ সময় রাস্তার পাশে খাদে পড়ে যায়। দুর্ঘটনার পর কাভার্ডভ্যানের চালক পালিয়ে যান। আমতলী হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট ইফতিখার উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
মাগুরা প্রতিনিধি জানান, জেলার সদরের পারনান্দুয়ালী পল্লীবিদ্যুৎ অফিসের সামনে সড়ক দুর্ঘটনায় সেলিম বিশ্বাস (৪০) নামে এক ট্রাক চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত সেলিম সদর উপজেলার হাজরাপুর গ্রামের ছিরু বিশ্বাসের ছেলে। আহতরা হলেনÑ ট্রাকের হেলপার জাকির হোসেন ও ট্রাকে থাকা মালামালের মালিক মাগুরা শহরের স্টেডিয়ামপাড়ার বাসিন্দা জাহিদ রিজভীর শ্যালক খালেদ হোসেন (৩০)। সদর থানার উপ পরিদর্শক (এসআই) তরিকুল ইসলাম জানান, গত শুক্রবার রাতে ঢাকা থেকে জাহিদের বাসার মালামাল নিয়ে ট্রাকটি মাগুরার উদ্দেশে ছেড়ে আসে। সকালে পারনান্দুয়ালী পল্লীবিদ্যুৎ অফিসের সামনে এলে চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি রাস্তার পাশের গাছের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই চালক নিহত হন। এসময় গুরুতর আহত হন আরও ২ জন। আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


বাংলাদেশ'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি