ঢাকা, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭  ,
১৫:৪২:২১ জুন  ১৭, ২০১৭ - বিভাগ: রাজনীতি


খাদ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত 

Image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চালের দাম বাড়ার কারণে খাদ্যমন্ত্রীর উচিত পদত্যাগ করা।

আজ শনিবার রাজধানীর  ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন মিলনায়তনে যুবদল আয়োজিত আলোচনায় বিএনপির মহাসচিব এই মন্তব্য করেন।

সম্প্রতি চালের দাম বাড়ার কারণ নিয়ে খাদ্যমন্ত্রীর দেওয়া বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন, চালের মূল্যবৃদ্ধির জন্য বিএনপিপন্থী চাল ব্যবসায়ী দায়ী নয়। সরকারের দুর্নীতি,  অদক্ষতা ও দূরদৃষ্টির অভাবই এর জন্য দায়ী।

‘আজকে অত্যন্ত অ্যালার্মিং সিচুয়েশন। আমাদের খাদ্য মজুদ যেটা সেটা কমতে কমতে আজকের পত্রিকাতেই আছে এক লাখ ৯১ হাজার টনে এসেছে। কেন? দূরদৃষ্টির অভাব, সরকারের দুর্নীতি এবং সরকারের অদক্ষতার কারণেই আজকে এই অবস্থায় চলে এসেছে। খাদ্যের দাম যেভাবে বেড়েছে অশনি সংকেত। সরকার এর জন্য দায়ী এবং খাদ্যমন্ত্রীর উচিত পদত্যাগ করে নতুন খাদ্যমন্ত্রীর ব্যবস্থা করা’, বলেন ফখরুল।

একই দিনে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে বিএনপির মহাসচিব অভিযোগ করে বলেন, সৎ ও অন্যায়ের বিরুদ্ধে যাঁরা কথা বলেন তাঁদের কণ্ঠ স্তব্ধ করার জন্য সরকার দুদককে ব্যবহার করে মামলা দিচ্ছে।

অন্যদিকে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক আলোচনায় অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ধসের স্থানে অন্যদের প্রবেশ উন্মুক্ত না থাকায় বিএনপিসহ কোনো সংগঠনই উদ্ধারকাজে সহায়তা করতে পারছে না। পাহাড়ধস প্রতিরোধে সরকারের অবহেলাকেও দায়ী করেন তিনি।


রাজনীতি'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি