ঢাকা, শনিবার ২৫ নভেম্বর ২০১৭  ,
০৯:৪৬:১৫ জুন  ০৯, ২০১৭ - বিভাগ: তথ্যপ্রযুক্তি


হুয়াওয়ের শক্তিশালী ব্যাটারির ফোন

Image

সম্প্রতি হংকংয়ে উন্মুক্ত করা হয়েছে হুয়াওয়ের নতুন হ্যান্ডসেট ‘ওয়াই সেভেন প্রাইম’। নতুন এই হ্যান্ডসেটটির বিশেষত্ব হলো এতে ব্যবহার করা হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ফোনটি হয়েছে অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেমে চলবে। ব্যবহারকারীদের কাছে ফোনটি উপভোগ্য করার জন্য এর পেছনে ব্যবহার করা হয়েছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার।


ক্যামেরা সেন্সরের ঠিক নিচে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার সম্পন্ন সম্পূর্ণ মেটাল বডির এই হ্যান্ডসেটটির কোন হোম বাটন বা কোন নেভিগেশন বাটন নেই। এছাড়া পাঁচ দশমিক পাঁচ (৫.৫) ইঞ্চির আইপিএস ডিসপ্লের ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১.৪ গিগাহার্টজের অক্টাকোর কোর স্ন্যাপড্রাগন ৪৩৫ প্রসেসর। ডিসপ্লের সুরক্ষার জন্য ফোনটিতে দেওয়া হয়েছে ২.৫ ডি ডিসপ্লে প্রটেক্টর।

ফোনটির পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়া ফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। এছাড়াও ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে রম বাড়ানো যা্বে।

সিলভার, গ্রে ও গোল্ড রঙে পাওয়া যাবে হুয়াওয়ের নতুন এই হ্যান্ডসেটটি। হংকংয়ের বাজারে হ্যান্ডসেটটির দাম রাখা হয়েছে ১৮৮০ হংকং ডলার।

তথ্যপ্রযুক্তি 'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি