ঢাকা, শনিবার ২৫ নভেম্বর ২০১৭  ,
১২:৩১:৪০ জুন  ০৩, ২০১৭ - বিভাগ: শিক্ষা


বরিশাল বিশ্ববিদ্যালয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫

Image

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত ১০টার পর থেকে ১২টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ হয়। এ ঘটনায় উভয় পক্ষের ছাত্রলীগ কর্মী আল আমিন, সাকিব, মিষ্ঠু, এনামুলসহ কমপক্ষে পাঁচজন আহত হয়েছে।


ক্যাম্পাস সূত্রে জানা গেছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের নাঈম হোসেন ইমরান এর নেতৃত্বাধীন ছাত্রলীগের একাংশ ইফতার পার্টির আয়োজন করে সম্প্রতি স্থানীয় লোকদের সাথে সংঘর্ষ এবং হামলার ঘটনায় বর্জন হওয়া ক্যাম্পাস এলাকার হাবিব হোটেল এন্ড রেস্টুরেন্টে। এ রেস্টুরেন্টে ইফতার আয়োজন করায় তা বর্জন করে ছাত্রলীগের শাওন ও রুজবেল অনুসারী অপর দুই গ্রুপ। এ নিয়ে ইফতারের পূর্বে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এক পর্যায় ছাত্রলীগের শাওন ও রুজবেল গ্রুপ এক হয়ে ইমরান হোসেন নাঈম গ্রুপের বিরুদ্ধে লাঠি-সোটা, রডসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসের সামনে অবস্থান নেয়।

এর কিছুক্ষণ পরেই ছাত্রলীগের নাঈম গ্রুপও ক্যাম্পাস এলাকায় দেশীয় অস্ত্র নিয়ে পাল্টা অবস্থান নিলে দুই গ্রুপের মধ্যে তুমুল উত্তেজনা ছড়িয়ে পরলে নাঈম গ্রুপ অপর শাওন গ্রুপের ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা চালায়। এসময় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে শিক্ষক এবং পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় ফাঁড়ি পুলিশের ইনচার্জ উপ-পরিদর্শক মিজানুর রহমান জানান, ইফতার পার্টির আয়োজনকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে কমপক্ষে ৬-৭ জন আহত হয়েছে বলে শুনেছি। তবে আমাদের ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি। তাই ক্যাম্পাসের সামনে অবস্থান নিয়েছি। কর্মকর্তারা শিক্ষক এবং ছাত্র নেতাদের সাথে কথা বলে গভীর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তিনি বলেন, আহত তিনজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া ক্যাম্পাস এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানিয়েছেন ফাঁড়ি পুলিশের ওই ইনচার্জ।

শিক্ষা 'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি