ঢাকা, শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭  ,
০০:৩৩:৫৫ এপ্রিল  ২০, ২০১৭ - বিভাগ: বিদ্যুৎ/জ্বালানি


আবারও বিদ্যুতের দাম বাড়ানোর ইঙ্গিত প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

গ্যাসের মূল্যবৃদ্ধিতে খরচ বাড়ায় গ্রাহক পর্যায়ে আরও একধাপ বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। গতকাল বুধবার সকালে রাজধানীর একটি কনভেনশন সেন্টারে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের অংশগ্রহণে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ে উদ্ভাবনী আইডিয়া নিয়ে একটি প্রতিযোগিতার উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা জানান প্রতিমন্ত্রী।
দুদিনব্যাপী এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের চার শতাধিক ছাত্রছাত্রী অংশ নিয়েছেন। সেখানে অংশ নিয়ে প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ উৎপাদন করতে যে গ্যাস লাগে, এই প্রথমবারের মতো সেই গ্যাসের প্রাইসটা (মূল্য) তারা বৃদ্ধি করেছে। আর আমরা ধীরে ধীরে, খুব একতরফা না বা এককভাবে না, আমরা ধীরে ধীরে একটা প্রাইস অ্যাডজাস্টমেন্টে (মূল্য সমন্বয়) যাচ্ছি। আমাদের প্রস্তাবনা থাকবে, গ্যাসের থেকে টোটাল (সম্পূর্ণ) সাপ্লিমেন্টারি ডিউটি (সম্পূরক শুল্ক) উঠিয়ে দেওয়া। তা হলে গ্যাসের দামও আমার মনে হয় না আগামীতে বৃদ্ধি করতে হবে, বিদ্যুতের দামও কিন্তু ওই জায়গাটাও আমাদের অ্যাডজাস্টমেন্ট ওই রকম লাগবে না।
নসরুল হামিদ বলেন, যেটা নেসেসারি থিং (প্রয়োজনীয় দ্রব্য) এটার ওপর এ রকম আন-নেসেসারি সাপ্লিমেন্টারি ডিউটি (অপ্রয়োজনীয় সম্পূরক শুল্ক) আমি মনে করি, এতে মূল্যবৃদ্ধির জন্য একটা, মানে একটা সুযোগ তৈরি করে দিয়েছে।


বিদ্যুৎ/জ্বালানি'র অন্যান্য খবর

©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি